ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -১১ (Freelancing )

Earnminter পেজের পক্ষ থেকে ফ্রিল্যান্সিং page আপনাদের স্বাগতম ।

ফ্রিল্যান্সিং ইন্টারনেট থেকে টাকা আয়ের একটি সুন্দর পথ বাংলাদেশীদের জন্য ।কারন বাংলাদেশের টাকার মানের উপর ভিত্তি করে ২০০ ডলার বাংলাদেশীদের জন্য অনেক কিছু । মনে করুন একটি ৫০০ ডলারের কাজ বাংলাদেশীরা ৪০০/৪৫০ ডলারে সহজেই করতে পারবে । আমাদের দেশের সাধারন একটি পরিবার ৩০০ ডলারে ১ মাস সাছন্দে চলতে পারে । তাই বিড করে কাজ পাওয়া কঠিন কিছু নয় । তবে কাজ ধরলে শুধু হবেনা কাজ টি নিখুঁত ভাবে সম্পন করতে হবে নইলে ক্লাইন্টের কাছে আপনার সাথে সাথে আমাদের দেশের মান ক্ষুণ্ণ হবে । তাই আপনি করতে পারবেন এমন কাজ ধরার চেষ্টা করবেন ।
ফ্রিল্যান্সিং হলও ইন্টারনেটে স্বাধীনভাবে কাজ করার একটি পেশা । এখানে অফিস , গ্রাফিক্স ইত্যাদি বিষয়ের কাজ পাওয়া যাই । ভয় নেই আপনি যদি সাধারন ভাবে এম এস অয়ার্ড , এক্সেল জানলেও ডাটা এন্ট্রির কাজ করার সুযোগ পেতে পারেন । এই সাইট গুলতে প্রতিদিন হাজার হাজার কাজ জমা হয় । তবু আপনাকে প্রথম দিকে কাজ পেতে কিছুটা বেগ পেতে হবে । আশা হত না হয়ে চেষ্টা করলে । এক সময় ফল পাবেন । অনেকে ১ সপ্তাহ চেষ্টা করে কাজ না পেয়ে আশা ছেড়ে দেন । এমন করলে সামনে এগুতে পারবেন না । যাই হোক নিচে আপনাদের কিছু ফ্রিল্যান্সিং সাইটের লিংক দিলাম । এ গুলতে আপনি নিশ্চিন্তে কাজ করতে পারেন ।
odesk
rentacodar
getafreelancer
joomlancers
getacoder
eufreelance
ফ্রিল্যান্সী করতে গিয়ে বিভিন্ন সাইট সম্পর্কে কোন তথ্য জানতে , বা সমস্যা বোধ করলে অথবা আপনার মনে কোন প্রশ্ন জাগলে faq দেখতে পারেন । সেখানে সাধারণত অনেক সাধারন প্রশ্নের উত্তর পেতে পারেন ।
আর সমস্যা সমাধানের জন্য  freelancefestফোরামে উঁকি দিতে পারেন । সদস্য হতে পারেন । এটি একটি বাংলাদেশী সাইট । এটি মুলত বাংলাদেশী সিনিয়র , জুনিয়র ফ্রিল্যান্সারদের ফোরাম । কাজ করতে গিয়ে সমস্যা ফিল করলে এখানে সাহায্য পেতে পারেন ।নতুনদের আপনিও সাহায্য করতে পারেন । আলোচনায় অংশ নিতে পারেন ।টিপস পেতে পারেন । নতুন নতুন আয়ের পথ পেতে পারেন । এই সাইট টি আপনার বন্ধু হিসেবে কাজ করবে বলে আমার ধারনা । প্লাস হিসেবে পেয়ে যাবেন অনেক ফ্রিলান্সার বন্ধু ।

Comments

  1. ১০০% সত্য
    প্রতি মাসে ১৫-৩০ হাজার টাকা ইনকাম করতে চাইলে আমার সাইটে ভিজিট করুন
    Online Income Tips
    www.oitips2.blogspot.com

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়।

অনলাইনে টাকা আয়ের ১০১টি সহজ উপায়

ঘরে বসে আয়